রকেট ল্যাব সফলভাবে 3 পরীক্ষামূলক উপগ্রহ চালু করেছে ।

রকেট ল্যাব ২০১৯ এর দ্বিতীয় প্রবর্তনের জন্য তাদের ইলেক্ট্রন রকেট চালু করেছে।

Rocket Lab Successfully launched 3 Experimental Satellites
রকেট ল্যাব এসটিপি -২৭ আরডি মিশন
রকেট ল্যাব গতকাল (৫ মে ২০১৯) মার্কিন বিমান বাহিনীর জন্য তিনটি পরীক্ষামূলক উপগ্রহ সাফল্যের সাথে চালু করেছে, রকেট ল্যাব ২০১৯ এর দ্বিতীয় প্রবর্তনের জন্য তাদের ইলেক্ট্রন রকেটটি চালু করেছে।

রকেট ল্যাবের ইলেক্ট্রন বুস্টার সংস্থাটির নিউজিল্যান্ড লঞ্চ সাইট থেকে সকাল ২ টায় ইডিটি বা p.০০ টায় তুলে নিয়েছিল স্থানীয় নিউজিল্যান্ডের সময় এবং গতকাল পৃথিবীর কক্ষপথে তাদের নির্ধারিত স্লটে দুটি কিউবস্যাট এবং একটি বৃহত্তর নৈপুণ্য সরবরাহ করেছে। রকেট ল্যাব প্রতিনিধিরা বলেছিলেন যে - এই তিনটি উপগ্রহের ওজন ৩৯৭ পাউন্ডেরও বেশি। (১৮০ কেজি), ৫৭-ফুট লম্বা (১৭ মিটার) ইলেক্ট্রন এখন পর্যন্ত সবচেয়ে বেশি ভারী বোঝা হয়েছে।

Rocket Lab Successfully launched 3 Experimental Satellites


কিউবস্যাটগুলির মধ্যে একটি, ফ্যালকন অরবিটাল ডিব্রিস এক্সপেরিমেন্ট (ফ্যালকন ওডিইডি) গবেষকদের স্পেস জাঙ্ক ট্র্যাকিংয়ের জন্য গ্রাউন্ড-ভিত্তিক সিস্টেমগুলির কার্যকারিতা মূল্যায়নে সহায়তা করবে। এবং অন্যটি, স্পেস প্লাগ-এন্ড প্লে আর্কিটেকচার রিসার্চ কিউবেস্যাট -১ (স্পার্ক -১) সুপার ছোট ছোট এভায়োনিকস এবং অন্যান্য গিয়ারের পারফরম্যান্স পরীক্ষা করবে।



রকেট ল্যাব প্রতিনিধিরা আজকের এসটিপি -২৭ আরডি মিশনের বিবরণে লিখেছেন যে - "হার্বিংগার নামে পরিচিত অন্য উপগ্রহটি এই তিনজনের মোট ভরয়ের বেশিরভাগ অংশ তৈরি করে। হার্বিংগার ইয়র্ক স্পেস সিস্টেম দ্বারা নির্মিত একটি বাণিজ্যিক ছোট উপগ্রহ যা এর দক্ষতা প্রদর্শন করবে। সরকারী স্থান-সক্ষমতা প্রয়োজনীয়তা পূরণের জন্য একটি পরীক্ষামূলক বাণিজ্যিক ব্যবস্থা, "

সেই সংক্ষিপ্ত বিবরণটি গ্রাহক, বিমান বাহিনীর স্পেস টেস্ট প্রোগ্রাম এবং তিনটি উপগ্রহের গবেষণা-ও-বিকাশ ফাংশনকে বোঝায়। (রকেট ল্যাব এর রকেটের নামও রাখে। যে গতকাল উড়েছিল তাকে "দ্যাটস ফানি লুকিং ক্যাকটাস" বলা হয়েছিল, এটি স্পেন টেস্ট প্রোগ্রামের উচ্চ-মরুভূমির শিকড়গুলির একটি সম্মতি যা আলবুকারকের কিরল্যান্ডল্যান্ড এয়ার ফোর্স বেসে অবস্থিত) That's , নতুন মেক্সিকো.)

আজকের প্রবর্তনটি পরীক্ষামূলক উড়ান এবং রকেটের দ্বিতীয় ধাপের ইলেকট্রনের দ্বি-পর্যায়ের সামগ্রিকভাবে ষষ্ঠ ছিল overall মার্চের শেষের দিকে, বৈদ্যুতিনটি মার্কিন প্রতিরক্ষা উন্নত গবেষণা প্রকল্প এজেন্সি (ডিআরপিএ) এর জন্য আর 3 ডি 2 নামে একটি মহাকাশযানটি লোফট করেছিল। আর 3 ডি 2 একটি পরীক্ষামূলক উপগ্রহও; নৈপুণ্যের লক্ষ্য একটি আল্ট্রাথিন অ্যান্টেনা প্রদর্শন করা যা ছোট মহাকাশযানের যোগাযোগের ক্ষমতা বাড়িয়ে তুলতে পারে।

ফিরে বলেছেন যে সবকিছু যদি পরিকল্পনা অনুসারে চলে যায় তবে শীঘ্রই আরও বেশি ঘন ঘন উড়ে যাবে ইলেকট্রন। রকেট ল্যাবের লক্ষ্য এই বছর ২০১৯ সালে এক ডজন মিশন চালু করা।

দীর্ঘ পথ চলার পরে রকেট ল্যাব প্রতি সপ্তাহে একবারে বা আরও বেশি ঘন ঘন উড়তে চাইবে। সংস্থার প্রধান লক্ষ্য ব্যয়যোগ্য ইলেক্ট্রন ব্যবহার করে স্পেসে নাটকীয়ভাবে অ্যাক্সেস বৃদ্ধি করা, যা ৫০০ পাউন্ড ডলার সরবরাহ করতে পারে। (২৫৫ কেজি) প্রতিটি প্রায় ৫ মিলিয়ন ডলার লিফট অফে কক্ষপথে পেললোড।

এই মিশনগুলির সমস্তই নিউজিল্যান্ড থেকে সরে যাবে না। ক্যালিফোর্নিয়ায় ভিত্তিক রকেট ল্যাব ভার্জিনিয়ার মিড-আটলান্টিক রিজিওনাল স্পেসপোর্টে একটি দ্বিতীয় লঞ্চ সাইট তৈরি করছে এবং এটি ২০১৯ সালের শেষের আগেই এটি চালানোর এবং চালানোর পরিকল্পনা করছে।


রকেট ল্যাব প্রতিনিধিরা বলেছিলেন যে - ফ্যালকন ওডিইউ কিউবস্যাট মার্কিন বিমান বাহিনী একাডেমী স্পনসর করেছে। স্পার -১ হ'ল একটি মার্কিন-সুইডিশ প্রকল্প যা মার্কিন বিমান বাহিনী গবেষণা ল্যাবরেটরির মহাকাশ যানবাহন অধিদপ্তর স্পনসর করে এবং হার্বিংগার মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী দ্বারা স্পনসর করে।

আজকের লঞ্চটি মূলত ৪ মে মাসের মধ্যেই সংঘটিত হওয়ার কথা ছিল, তবে রকেট ল্যাব উপগ্রহগুলিতে অতিরিক্ত চেক করার জন্য এটি একদিন পিছিয়ে দিয়েছে pushed স্পেস.কম রিপোর্ট করা হয়েছে।

সুতরাং, আপনি দেখেছেন যে রকেট ল্যাব গতকাল মার্কিন বিমান বাহিনীর জন্য তিনটি পরীক্ষামূলক উপগ্রহ সফলভাবে চালু করেছে এবং লঞ্চটি সম্পর্কে যদি আপনার কোন প্রশ্ন নীচে আমাদের মন্তব্য বাক্সে জিজ্ঞাসা করতে পারেন  তবে আপনি সর্বশেষ আপডেট পেতে আমাদেরও সাবস্ক্রাইব করতে পারেন প্রবর্তন সম্পর্কে।

নবীনতর পূর্বতন